Header Ads

গর্ভবতী মায়েদের জন্য উত্তম উপহার


গর্ভবতী মায়েদের জন্য উত্তম উপহার


যে পুষ্টি উপাদানগুলো গর্ভধারনের সময় গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে তা নিম্নরূপ:

উর্বরতা(উৎপাদনক্ষমতা) বৃদ্ধি করে: স্পিরুলিনা দেহের জন্য প্রজনীয় পুষ্টি উপদানের সুসম মাত্রা সরবরাহ করে যা গর্ভধারনের সম্ভবনা বাড়িযে দেয়। 

গর্ভকালীণ জটিলতা কমায়:  যদি হবু মা স্পিরুলিনা সেবন করেন তবে তিনি পাবেন প্রয়োজনীয় সকল পুষ্টি উপাদান যা তার স্বাভাবিক প্রসব নিশ্চিত করবে।


প্রাতকালীন জটিলতা কমায়: স্পিরুলিনা গর্ভবতী মায়েদের প্রাতঃকালীণ দুর্বলতা দূর করতে সাহায্য করে (এই দূর্বলতা সাধারনত র্ভধারনের প্রথম পর্যায়ে হযে থাকে)।

গর্ভকালীন সময়ে অতি স্থুলকায় হওয়ার হাত হতে রক্ষা করে : গর্ভকালীন সময়ে হবু মাকে প্রচুর প্রেটিন গ্রহন করতে উৎসাহিত করা হয়। এ অতিরিক্ত প্রোটিনগুলো অবশ্যই হতে  স্বল্প ক্যালোরির। স্পিরুলিনায় ক্যালোরি কম কিন্ত প্রোটিন প্রচুর। অতএব এটা র্গভ বতী মায়ের জন্য একটি আদর্শ সম্পূরক খাবার। 

অনাগত শিশুর মারাত্বক বিকৃতি রোধ করে : ফলিক এসিড এবং ভিটামিন বি২,এর অভাব শিশুদের জন্মগত বিকৃতি হতে পারে। জিং এবং ম্রাগনেসিয়ামের অভাব শিশুর ভ্রুন অবস্থাতেই দৃষ্টি এবং শ্রবণে সমস্যা করতে পারে। ভিটামিন ই এর অভাব জন্মগত দৃষ্টি সমস্যার কারণ হতে পারে। যেহেতু স্পিরুলিনা ভিটামিন সমৃদ্ধ,তাই গর্ভবতী মহিলাদের জন্য এটি একটি উত্তম খাদ্য। 

Backup 24/7 / Incent / INT

গর্ভপাত  রোধ করে : একটি ভ্রুনের সবল বর্ধনের জন্য পর্যাপ্ত ভিটামিন এ,বি১২,সিিই,কে, ফলিক এসিড এবং খুবই গুরুত্বপূর্ণ। স্পিরুলিনার প্রচুর পুষ্টি উপাদান গর্ভবতী মায়েদের গর্ভপাত রোধে সহায়তা করে।


শিশুর বুদ্ধি বাড়ায় : গর্ভকালীণ প্রথম ৩ মাস ভ্রুনের মগজ বৃদ্ধির জণ খুবই গুরুত্বপূর্ন। এজন্য প্রয়োজন প্রোটিন । এ সময়ে ভিটামিন বি২ এর অভাব ভ্রুনের মগজ বৃদ্ধিতে ক্ষতিগস্থ করে। এর ফলে যেশিশুর জন্ম হয় তার মানসিক সমস্যা দেখা দিতে পারে। স্পিরুলিনা এক্ষেত্রে শিশুর মগজ  বৃদ্ধিতে স্বাভাবিক রাখার এক উত্তম খাদ্য। 

সুন্দর সবল শিশুর জন্ম নিশ্চিত করে :  স্পিরুলিনায় রয়েছে প্রচুর ফলিক এসিড যে কোন শিশুর জন্মদাগ সৃষ্টির ঝুঁকি কমিয়ে একটি সুন্দর শিশুর জন্ম নিশ্চিত করতে সাহায্য করে। 

পরিশেষে আমারা বলতে পারি স্পিরুলিনা মাতৃস্বাস্থ্য  এবং শিশুস্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় সকল পুষ্টি উপাদানই সরবরাহ করে। অতএব গর্ভকালীন সময়ে এটি একটি উত্তম সম্পুরক খাদ্য। 

 তাহলে এখন প্রশ্ন হতেই পারে স্পিরুলিনা কি? আসুন জেনে নেই যে স্পিরুলিনা আসলে কী?

স্পিরুলিনা কি?

স্পিরুলিন আসলে একটি কয়েলের ন্যায় প্যঁচানো ক্ষুদ্র শৈবাল। এই সালোকসংশ্লেষী জীভবাকারের জন্ম ৩.৫ বিলিয়ন বছর পূর্বে। নীলাভ সবুজ শৈবাল এ স্পিরুলিনা বায়ুমন্ডলে অক্সিজেন সরবরাহ করে বৃহত্তর জীভ সৃষ্টিতে সহায়তা করে। কোটি কোটি বছরের সফল জৈব বিবর্তকের মধ্য দিয়ে স্পিরুলিনা নিজের পরিবর্তন ঘটিয়েছে এবং নতুনভাবে আবির্ভূত হয়েছে। 

স্পিরুলিনা  আপনার যে উপকার করে থাকে :

* যখন আপনি একটি পুষ্টিকর সম্পূরক যে একটি বিরোধী পক্বতা হিসাবে কাজ, কারণ এটা যেমন বিটা-ক্যারোটিন সরাসরি দৃষ্টি উপকৃত হিসাবে অ্যান্টিঅক্সিডেন্টসমূহের রয়েছে গ্রাস.

* শরীরের detoxifies, গ্রাসকারী ঔষধ যে সরাসরি কিডনি প্রভাবিত ক্ষেত্রে.
* অন্ত্রের ফ্লোরা উন্নত করতে সাহায্য করে এবং হজম উদ্দীপকের খাদ্য শোষণ সেইসাথে এবং সংক্রমণ intstinales বাধা দেয়.
* স্প্যানিশ উন complemento Que aporta Hierro, vitamina B12, ácido Gama linoleico, vitamina ই, Calcio, fósforo Y magnesio.
* গ্লুকোজ যারা ডায়াবেটিস ভোগা উপকৃত ভারসাম্য.
* স্যাচুরেটেড ফ্যাট এবং ক্যালরি কম; অর্থাত মাংস, ডিম এবং দুগ্ধজাত চেয়ে আরও বেশি অত্যাবশ্যক ফ্যাটি উপলব্ধ.
* এটি খাদ্যভ্যাস মধ্যে একটি সুহৃৎ কারণ এটি আপনাকে ক্লোরোফিল মাধ্যমে ওজন হারান সাহায্য করে,
* বাত ও বাত, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, দস্তা, এবং ফসফরাস তাদের বিষয়বস্তু দ্বারা অস্টিওপরোসিস প্রতিরোধে ছাড়াও তার অ্যান্টিঅক্সিডেন্ট ধন্যবাদ প্রভাব বাড়িয়ে.
* নিয়াসিন, ভ্যালিন, isoleucine ভিটামিন B1, B3 এবং দস্তা তাদের বিষয়বস্তু দ্বারা সক্রিয় মস্তিষ্কের ফাংশন.

                                        Anti-theft Inc. / Incent / INT

* আপনার মেমরি এবং যৌন শক্তি Jogs.
* শিশুদের স্পিরুলিনা ক্ষেত্রে অপুষ্ট শিশু এবং যারা এিডএইচিড করতে সহায়তা



আরো বিস্তারিত জানতে গুগুলের সহায়তা নিন অথবা ইউটিউভ এবং চোখ রাখুন আমার পরবর্তী লেখায়। 

 Like My FB Page 

 যোগাযোগ মো : সাইফুর রহমান 
মোবাইল : ০১৭২৪৮৯৫৬৫১
(DXN স্পিরুলিনা থেকে সংগ্রহীত)

1 comment:

  1. Choose Shop সবচেয়ে নির্ভরযোগ্য অনলাইন শপিং প্ল্যাটফর্ম। আমাদের মূল উদ্বেগ আপনাকে প্রকৃত মূল্যে আধুনিক মানের পণ্য সরবরাহ করা। https://www.choosebd.com ভিজিট করুন

    ReplyDelete

Powered by Blogger.